মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:৫৪ অপরাহ্ন

সাদুল্লাপুরে বন্যা আশ্রয় কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৪ মে, ২০২১
  • ৫০৩ বার পঠিত

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ইদ্রাকপুর উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত তিনতলা একাডেমিক ভবন ও বন্যা আশ্রয় কেন্দ্রের উদ্বোধন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৩ মে) দুপুর ১২টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বনগ্রাম ইউনিয়নের ইদ্রাকপুরে এটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন তিনি।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে সাদুল্লাপুরবাসীর পক্ষ সালাম ও কৃতজ্ঞতা জানান সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নবীনেওয়াজ। এসময় প্রধানমন্ত্রী উপস্থিত সুবিধাভোগী সান্ত্বনা বেগমের সঙ্গে কথা বলেন।
স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্তভাবে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি ও গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য কেন্দ্রীয় কৃষকলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভুঞা, জেলা প্রশাসক আবদুল মতিন, পুলিশ সুপার তৌহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা.আ.ম আখতারুজ্জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব প্রমূখ। এছাড়াও অনুষ্ঠানে জেলা-উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি এবং বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা অংশ নেন।
জানা গেছে, ইদ্রাকপুর উচ্চ বিদ্যালয়ে নির্মিত আধুনিক সুযোগ-সুবিধার একাডেমিক ভবনটি শিক্ষার্থীরা বিদ্যালয়ের ভবন হিসেবেই ব্যবহার করবে। এতে বিদ্যালয়ের সার্বিক শিক্ষার পরিবর্তন ঘটবে। একই সঙ্গে ভবনটিতে বন্যাসহ যেকোনও দুর্যোগে কমপলেমঘ চার শতাধিক মানুষ আশ্রয় নিতে পারবেন। ভবনটিতে বিশুদ্ধপানি, পয়ঃনিষ্কাশন ও নানা সুযোগ-সুবিধার পাশাপাশি নির্মিত হয়েছে বড় আকারের একটি শেড। যেখানে শতাধিকের বেশি গবাদিপশুও আশ্রয় নিতে পারবে।
প্রসঙ্গত, আশ্রয় কেন্দ্র নির্মাণ (তৃতীয় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে ইদ্রাকপুর উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন ও বন্যা আশ্রয় কেন্দ্রটি নির্মাণ করা হয়। এটি নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে তিন কোটি ১৬ লাখ ৪৩ হাজার ৭৬৮ টাকা।
এরআগে, ২০১৯ সালের ২৬ ডিসেম্বর ভবনটির নির্মাণকাজ শুরু হয়। এই নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাদুল্লাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শাহারিয়া খান বিপ্লব ও উপজেলা নির্বাহী অফিসার মো. নবীনেওয়াজ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..