সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:২০ অপরাহ্ন

র‌্যাব-৭ এর অভিযানে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী এলাকা হতে বিভিন্ন অনলাইন সাইটে জুয়া খেলার অপরাধে ৫ জন জুয়াড়ি আটক।

মো রাজু শেখ , ভ্রাম্যমান প্রতিনিধি।
  • আপডেট টাইম : শুক্রবার, ২০ মে, ২০২২
  • ১২৫ বার পঠিত

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন অলংকার শপিং সেন্টার এর ২য় তলায় রাকিব টেলিকম নাম ধারী মোবাইল সার্ভিসিং সেন্টার এর ভিতরে কতিপয় জুয়ারী অবস্থান করে ,স্মার্ট ফোন এবং ল্যাপটপ এর ব্রাউজার থেকে জুয়ার ওয়েবসাইট ব্যবহার করে জুয়া খেলাসহ বিকাশের মাধ্যমে অবৈধভাবে জুয়ার টাকা লেনদেন করে আসছে।

উক্ত তথ্যের ভিত্তিতে বর্ণিত জায়গায় অভিযান পরিচালনা করে আসামী,  মোঃ শাকিল(২৭),পিতা-মৃত আবুল কাশেম, সাং-মধুপুর, থানা-সোনাতলা, জেলা-বগুড়া, বর্তমানে সাং- সাগরিকা মোড়, থানা-পাহাড়তলী, জেলা-চট্টগ্রাম,  দীলিপ ঘোষ(৩৭), পিতা- বিনয় ঘোষ, সাং-মাইদভাঙ্গা, থানা-সন্ধীপ, জেলা-চট্টগ্রাম,  জাহিদ মিয়া(২১), পিতা- লিয়াকত মিয়া, সাং-হোসেনপুর, থানা-বালাগঞ্জ, জেলা-সিলেট, বর্তমানে সাং- অলংকার, থানা-পাহাড়তলী, জেলা-চট্টগ্রাম,  মোঃ রুবেল(৩০), পিতা- মৃত আবুল কালাম, সাং-শান্তিরহাট, থানা-পটিয়া, জেলা-চট্টগ্রাম, বর্তমানে সাং- সরাইপাড়া, থানা-পটিয়া, জেলা-চট্টগ্রাম এবং  মোঃ বাবুল(৩৫), পিতা- মোঃ মজিদ, সাং-ঝোলাপাড়া, থানা-পাহাড়তলী, জেলা-চট্টগ্রাম, বর্তমানে সাং- মুন্সি পুকুর পাড়, থানা-পাহাড়তলী, জেলা-চট্টগ্রামকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ১নং আসামী মোঃ শাকিল অনলাইনে জুয়া খেলাসহ জুয়ার টাকা লেনদেনের কথা অকপটে স্বীকার করে। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে উপস্থিত সাক্ষীদের সামনে ঘটনাস্থলে আটককৃত আসামী মোঃ শাকিল তার নিজ হাতে দেখানো মতে অনলাইন জুয়া খেলা ও ই-ট্রানজেকশন কাজে ব্যবহৃত ০৭ টি স্মার্ট  ফোন, ১টি ল্যাপটপ এবং জুয়া খেলার নগদ ১,২৮,৬০৫/- টাকা উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, ধৃত আসামী মোঃ শাকিল অনলাইন জুয়া খেলার ওয়েবসাইট bet 365 এর “banty3e”, “ctgshakil13” এবং “ctgshakil15” এ্যাকাউন্টসের মাধ্যমে প্রদর্শিত খেলার বাজি পরিচালনা করে এবং ধৃত আসামীগন এবং অজ্ঞাত আরো অন্যান্য সহযোগীদের সহায়তায় সে বাজির টাকা ডলারে রুপান্তরিত করে বাজি খেলা পরিচালনা করে আসছে। ধৃত আসামী শাকিল তার নিজ নামীয় মোবাইলে হোয়াটস্এ্যাপ থেকে জুয়ার বিষয়ে চ্যাটিং সহ নিজ বিকাশ নম্বরে টাকার লেনদেন করে থাকে। উক্ত এ্যাকাউন্টের মাধ্যমে সে অনলাইনে জুয়ার বাজি ধরার টাকা ডলারের মাধ্যমে লেনদেন ও স্থানান্তর করে থাকে। ধৃত আসামীরা একে অপরের সহাতায় অনলাইন ভিত্তিক bet 365 নামক ওয়েব সাইটে “banty3e”, “ctgshakil13” এবং “ctgshakil15” এ্যাকাউন্টসের মাধ্যমে জুয়ার কার্যক্রম পরিচালনা করে দেশের প্রভূত আর্থিক ক্ষতি করে আসছে। এই অনলাইন জুয়ার মাধ্যমে বাংলাদেশে অবৈধ উপায়ে বাংলাদেশের টাকা দেশের বাইরে পাচার হয়ে যাচ্ছে। বাংলাদেশ ব্যাংক কর্তৃক নিষিদ্ধ লেনদেনসহ নিয়ম বহির্ভুত আর্থিক লেনদেনের মাধ্যমে ধৃত আসামীগন একে অপরের সহাতায় ইলেকট্রনিক তথা ডিজিটাল ডিভাইজ ব্যবহার করে জুয়া খেলায় অংশ গ্রহন করে ই-ট্রানজেকশন সম্পন্ন করে থাকে।

উল্লেখ্য যে, ধৃত আসামী মোঃ শাকিল এর ল্যাপটপ এবং মোবাইল ফোন বিশ্লেষণ করে অনলাইন জুয়া খেলা পরিচালনার সাথে সম্পৃক্ততা bet 365 নামক অনলাইন জুয়া সাইটে আসামীর নিজ নামীয় “banty3e”, “ctgshakil13” এবং মোবাইল ফোনের হোয়াটস্এ্যাপ নম্বরে জুয়ার টাকা লেনদেনের তথ্য ও ভয়েজ চ্যাটিং আছে, জুয়ার টাকা লেনদেনের কাজে ব্যবহৃত আসামীর ব্যবহৃত বিকাশ হিসাব এ জুয়ার টাকার ই-ট্রানজেকশন হিস্ট্রী সংক্রান্ত তথ্য আছে। ধৃত আসামী মোঃ শাকিল খানের ব্যবহৃত এ্যাকাউন্টসে ৩৬৪.২৩ ইউএস ডলার জমা আছে প্রতিয়মান হয়। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..