বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৭:২৯ অপরাহ্ন

মুজিববর্ষে প্রধানন্ত্রী উপহার ঘর পেল গাইবান্ধার ১ হাজার ১২৬ গৃহহীন পরিবার।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৬২৮ বার পঠিত

‘মুজিববর্ষ’ উপলক্ষে সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে সরকারের পক্ষ থেকে ঘর সরবরাহের প্রতিশ্রুতির অংশ হিসেবে গাইবান্ধার ১ হাজার ১২৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ঘর বিতরণ কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

শনিবার (২৩ জানুয়ারি) সকালে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে আশ্রয়ণ-২ প্রকল্পের উদ্বোধনী কর্মসূচিতে যোগ দেন।
গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য গাইবান্ধা জেলার সাতটি উপজেলায় ৮৪৬টি গৃহ নির্মাণের জন্য ১৪ কোটি ৪৬ লাখ ৬৬ হাজার টাকা বরাদ্দ করা হয়। বরাদ্দকৃত অর্থ দ্বারা গাইবান্ধা সদর উপজেলায় ১০৫টি, সুন্দরগঞ্জে ২৭২টি, গোবিন্দগঞ্জে ১২০টি, সাদুল্লাপুরে ১৭৯টি, ফুলছড়িতে ৭৫টি, সাঘাটায় ৩৫টি ও পলাশবাড়ীতে ৬০টি গৃহ নির্মাণ করা হয়েছে। এছাড়াও গাইবান্ধা সদর, সাঘাটা ও ফুলছড়ি উপজেলায় নবনির্মিত ৪টি ব্যারাকে ২৮০টি ভুমিহীন-গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। বাড়িগুলোর প্রতিটি ইউনিটে দুটি ক, একটি রান্নাঘর, একটি টয়লেট এবং বারান্দা রয়েছে। বাড়ির পাশাপাশি তাদের বাড়ির জমির মালিকানার দলিলও হস্তান্তর করা হয়েছে। শনিবার দুপুরে গাইবান্ধার ৭ উপজেলায় উপজেলা প্রশাসকগণ ১ হাজার ১২৬টি ঘরের চাবি, জমির কবুলিয়ত-দলিল, নামজারী খতিয়ান সুবিধাভোগীদের হাতে তুলে দেন।
গাইবান্ধা সদর উপজেলায় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স ও ঘরের চাবি হস্তান্তর অনষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছা. জেবুন নাহার, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অবু বক্কর সিদ্দিক ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুর রাফিউল আলমসহ অন্যন্যারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..