মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১১:১৫ অপরাহ্ন

বঙ্গবন্ধুকে নিয়ে সঙ্গীতচিত্র ‘ফিরে এসো বঙ্গবন্ধু’

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ৪৮৩ বার পঠিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রকাশ করা হয়েছে সঙ্গীতচিত্র ‘ফিরে এসো বঙ্গবন্ধু’র। এ উপলক্ষে ২৬ মার্চ জুম কনফারেন্সে সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি একুশে পদকপ্রাপ্ত লেখক বীর মুক্তিযোদ্ধা ডঃ নুরুন নবী। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং বিশেষ অতিথি ছিলেন ‘এইচ ডি বাংলা ডট কম’র কর্ণধার সাইফুর রহমান ওসমানী জিতু । যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট থেকে বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

সভায় বক্তারা জাতির জনকের দীর্ঘ সংগ্রামী জীবন, বাংলাদেশের মহান স্বাধীনতা এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের টাইটেল স্পন্সরশিপে ও  ক্যালিফোর্নিয়ার ‘এইচডি বাংলা’ টেলিভিশনের উদ্যোগে ও সার্বিক তত্ত্বাবধানে নির্মিত সঙ্গীত-চিত্র “ফিরে এসো বঙ্গবন্ধু” নিয়ে আলোকপাত করেন। এ সঙ্গীত চিত্রের একটি প্রোমো ভিডিও সভায়  প্রদর্শন করা হয়।

‘ফিরে এসো বঙ্গবন্ধু‘ গানটি লিখেছেন কলকাতার স্বনামধন্য গীতিকার শুভদ্বীপ চক্রবর্তী এবং গানটির সুরকার কলকাতার জনপ্রিয় সঙ্গীত পরিচালক চিরন্তন ব্যানার্জি। ‘ফিরে এসো বঙ্গবন্ধু’ সঙ্গীত চিত্রটি চিত্রায়িত হচ্ছে বাংলাদেশ, কলকাতা এবং যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেস ও নিউইয়র্ক সিটিতে।

এই সঙ্গীত চিত্রে প্রবাসী তারকাদের মধ্যে রয়েছেন নিউইয়র্ক থেকে কণ্ঠশিল্পী তনিমা হাদী ও লসএঞ্জেলেস থেকে মারভীন অধিকারী রুপম। ভারতের কলকাতা থেকে কন্ঠশিল্পী ইমন চক্রবর্তী, রাঘব চ্যাটার্জি , চিরন্তন ব্যানার্জি ও শুভদ্বীপ চক্রবর্তী। বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং একুশে পদক প্রাপ্ত কণ্ঠতারকা সৈয়দ আব্দুল হাদী, ২০০৬ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত সামিনা চৌধুরী, আলোচিত ব্যান্ড  ‘স্পন্দন’ এবং নতুন প্রজন্মের বর্তমান জনপ্রিয় কণ্ঠশিল্পী এ.পি. শুভ। স্পন্দনের প্রতিষ্ঠাতা সদস্য কাজী হাবলুর নেতৃত্বে, এ নতুন ব্যান্ডের সদস্যদের মধ্যে রয়েছে: প্রয়াত ফিরোজ সাঁইয়ের তিন ছেলে রেজওয়ান ফিরোজ, রাইহান ফিরোজ, রেদওয়ান ফিরোজ, কাজী হাবলুর ছেলে কাজী আনান।

সভায় আরও বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা এম এ সালাম, সহ-সভাপতি সাংবাদিক ফাহিম রেজা নূর, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাফায়েত চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদ পেনসিলভেনিয়া শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু তাহের, বঙ্গবন্ধু পরিষদ বৃহত্তর ওয়াশিংটন শাখার সভাপতি দস্তগির জাহাঙ্গীর, বঙ্গবন্ধু পরিষদ মিশিগান শাখার আহ্বায়ক ইঞ্জিনিয়ার আহাদ আহমদ, বঙ্গবন্ধু পরিষদ ক্যালিফোর্নিয়া শাখার সাধারণ সম্পাদক রানা মাহমুদ। সভায় আরও ছিলেন বঙ্গবন্ধু পরিষদ বোস্টন শাখার আহ্বায়ক সফেদা বসু, বঙ্গবন্ধু পরিষদ আটলান্টা শাখার সাধারণ সম্পাদক মাহবুব রহমান ভুঁইয়া, বঙ্গবন্ধু পরিষদ বৃহত্তর ওয়াশিংটন শাখার সাধারণ সম্পাদক নাসরিনা আহমেদ প্রমুখ। সভাটি পরিচালনা করেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক স্বীকৃতি বড়ুয়া।

সূত্র : বিডি প্রতিদিন

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..