মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:২৩ অপরাহ্ন

পৌর মেয়র নির্বাচনে জামানত পাঁচ হাজার টাকা করুন : এ্যাডঃ ইয়ারুল ইসলাম।

আবু সায়েম মোহাম্মদ সা'-আদাত উল করীম:
  • আপডেট টাইম : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ৪১১ বার পঠিত

পৌরসভার নির্বাচনে মেয়র পদের জামানত ত্রিশ হাজার টাকা থেকে কমিয়ে পাঁচ হাজার টাকা করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম।

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম কর্তৃক আয়োজিত প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম বলেন, জাতীয় সংসদ নির্বাচনে জামানত বিশ হাজার টাকা। জনসংখ্যা ও আয়তনের বিচারে একটি পৌরসভা একটি সংসদীয় আসনের দশ থেকে পনের ভাগ কম। সেই হিসেবে পৌর মেয়র প্রার্থীদের জামানত পাঁচ হাজার টাকার বেশী হওয়া উচিৎ নয়।

“সুশাসনের জন্য দরকার একটি জবাবদিহিতা মূলক সরকার” শীর্ষক আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, জাগপা’র মহাসচিব অধ্যাপক ইকবাল হোসেন, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বক্তৃতা প্রদান করেন।

বক্তব্যে এ্যাডঃ ইয়ারুল ইসলাম বলেন, নির্বাচন পদ্ধতির সংষ্কার ছাড়া আন্দোলন করে কাজের কাজ কিছু হবে না। বাংলাদেশ কংগ্রেস আহুত নির্বাচন সংষ্কার আন্দোলনে সম্পৃক্ত হতে তিনি সব রাজনৈতিক দলের প্রতি আহবান জানান।জ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..