শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:০৭ পূর্বাহ্ন

নেত্রকোনায় অবৈধ সেচ সংযোগের অভিযোগ ইকবাল হাসান

নেত্রকোনা জেলা প্রতিনিধি:
  • আপডেট টাইম : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৪০২ বার পঠিত

নেত্রকোনা জেলার সদর উপজেলার লক্ষিগন্জ ইউনিয়নের ওয়াইলপাড়া ও ঢুলিগাতী গ্রামর সেচ ও বাড়ির মিটার থেকে অবৈধভাবে সেচ সংযোগ চালাচ্ছে। অবৈধ সেচ সংযোগের কারনে বৈধ সেচ সংযোগের গ্রাহক গনের অনেক সমস্যায় পড়েছে।

নেত্রকোনা পল্লীবিদ্যুত অফিসে যোগাযোগ করা হলে অফিসের জেনারেল ম্যানেজার জাকির হোসেন বলেন অভিযোগ করেন। পরে আমি গত ০৯-০১-২০২১ইং তারিখে লিখিত অভিযোগ করা হয়। কিন্তু এখন পযর্ন্ত এই অভিযোগের কোন সমাধান পাাওয়া যায় নাই।

অভিযোক্ত ব্যাক্তিরা হলেন,মোঃ কছম উদ্দিন পিতাঃ মৃত ডেন্ডু মিয়া গ্রামঃ ওয়াইলপাড়া, মোঃ আনিছ মিয়া পিতাঃ আজিজ মিয়া গ্রামঃ ওয়াইলপাড়া, মোঃ জাকির হোসেন (জুয়েল) পিতাঃ মৃত রুস্তম আলী গ্রামঃ ওয়াইলপাড়া ও ঢুলিগাতী গ্রামের মোঃ মুসলিম উদ্দিন পিতাঃ মৃত আনফর আলী, মোঃ লিটন মিয়া, মোঃ আব্দুল হাই (মাতু) পিতাঃ মৃত আব্দুল গফুর,মোঃ কবীর পিতাঃ মৃত মনজুল হক, মোঃ এরশাদুল হক তালুকদার পিতাঃ মৃত আব্দুস ছোবান তালুকদার, মোঃ বাবুল তালুকদার পিতাঃ মৃত,হুসেন আলী তালুকদার মোঃ আল-আমীন তালুকদার পিতাঃ মৃত রোজালী তালুকদার, মোঃ আলহাদু তালুকদার পিতাঃ মৃত হাসেন আলী তালুকদার, মোঃ আব্দুস সালাম পিতাঃ মৃত আব্দুল হামিদ, মোঃ বজলু মিয়া পিতাঃ ইব্রাহিম মুন্সি গ্রামঃ জয়সীদসহ আরো অনেকে অবৈধভাবে সেচ সংযোগ চালাচ্ছে।

এদের মধ্যে মোঃ আনিছ মিয়া গ্রামঃ ওয়াইলপাড়া সরকারি নিয়ম না মেনে ৭০০ ফুট দূরে একটি সরকার অনুমোদিত সেচের উপর দিয়ে অবৈধভাবে তার দিয়ে সংযোগ নিয়ে একটি মটর চালাচ্ছে। মোঃ জাকির হোসেন (জুয়েল) গ্রামঃ ওয়াইলপাড়া সরকারি নিয়ম না মেনে মোঃ ইকবাল নামক আরেক ব্যাক্তিকে ৫০০ফুট দূরে তার অনুমোদিত সেচ থেকে সেচ চালানোর ব্যাবস্তা করে দেয় এরং সেও সেচ সংযোগ চালাচ্ছে।

মোঃ লিটন মিয়া, ঢুলিগাতী সে তার বাড়ির মিটার থেকে সরকারি নিয়ম না মেনে অন্য আরেকজনকে মোঃ আব্দুল হাই (মাতু) নামক ব্যাক্তিকে ৬০০ফুট দূরে সেচ চালানোর ব্যাবস্থা করে দেয়। মোঃ কছম উদ্দিন, মুসলিম উদ্দিন, কবীর, সালাম, আল-আমীন তালুকদার,বাবলু তালুকদার, আলহাদু তালুকদার, এরশাদুল তালুকদার অবৈধভাবে সরকারি নিয়ম না মেনে বাড়ির মিটার থেকে সেচ সংযোগ চালাচ্ছে।

তবে নেত্রকোনা পল্লীবিদ্যুত অফিসে যোগাযোগ করা হলে অফিসের এজিএম, (সদস্য সেবা) ফজীলত রাব্বি মুমিনাহ্ বলেন,যারা অবৈধ ভাবে সেচ সংযোগ চালাচ্ছে তাদেরকে আমরা অফিসিয়াল ভাবে চিঠি দিয়েছি। পরে এজিএম অর্থ দেলোয়ার হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন অভিযোগ হয়েছে আমরা অফিসিয়াল ভাবে ব্যাবস্থা নিব।

আরও বলেন আমাদের অফিস থেকে আমারা তাদেরকে জরিমানা করব। নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির ম্যানেজার জাকির হোসেন বলেন, অভিযোগ পেয়েছি তাদেরকে চিঠিও দেওয়া হয়েছে এবং গত ২১-০৩-২০২১ তারিখে লাইন কাটার অনুমোদন দিয়েছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..