শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৪:৪৭ অপরাহ্ন

থানচিতে হিউমেনিটারিয়ান ফাউন্ডেশন প্রশিক্ষণার্থীদের মাঝে বিনামূল্যে বিভিন্ন সামগ্রী বিতরণ।

চিংথোয়াই অং মার্মা,থানচি প্রতিনিধিঃ-
  • আপডেট টাইম : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪০৬ বার পঠিত

বান্দরবানে থানচিতে স্থানীয় এনজিও হিউমেনিটারিয়ান ফাউন্ডেশন অফিস প্রাঙ্গনে কো-অপারেড স্কীল ডেভলপমেন্ট ট্রেনিং প্রজেক্ট অধিনে গরীব প্রশিক্ষণ সমাপ্তকারী প্রশিক্ষণার্থীদের মাঝে বিভিন্ন ট্রেডে বিনামূল্যে সামগ্রী বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

২৩ ফেব্রুয়ারী মঙ্গলবার সকাল সাড়ে ১০ ঘটিকার সময়ে থানচিতে হিউমেনিটারিয়ান ফাউন্ডেশন নির্বাহী পরিচালক মংমংসিং মারমা সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আতাউল গণি ওসমানী, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত আছেন, থানচি থানা অফিসার ইনর্চাজ (ওসি) সাইফুদ্দিন আনোয়ার, থানচি সদর ইউনিয়ন চেয়ারম্যান মাংসার ম্রোঃ ও ওসি তদন্ত অফিসার শামিম প্রমুখ। এছাড়া সাংবাদিক, হিউমেনিটারিয়ান ফাউন্ডেশন অফিসের কর্মকর্তা ও কর্মচারী, প্রশিক্ষণার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি আতাউল গণি ওসমানী বলেন, থানচিতে এ ধরনে কার্যক্রম উদ্যোগ গ্রহনের জন্য এই প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানাই। আমার জানা মতে স্থানীয় এনজিওদের মধ্যে হিউমেনিটারিয়ান ফাউন্ডেশনই হল একমাত্র সফল এনজিও। তিনি এই প্রতিষ্ঠানের ভবিষ্যৎ স্থানীয় মানুষের সার্বিক উন্নয়নের কাজে আরো সাফল্য কামনা ও উপজেলা প্রশাসনে সহযোগীতায় আশ্বাস দেন।

অনুষ্ঠানে পিসি মংওয়াইচিং মারমা সঞ্চালনা পরিচালনায় করেন। এসময় হিউমেনিটারিয়ান ফাউন্ডেশন নির্বাহী পরিচালক মংমংসিং মারমা জানান, করোনা ভাইরাসের কারণে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার সময় গরীব ছেলে-মেয়েদের নিয়ে হিউমেনিটারিয়ান ফাউন্ডেশনের স্কীল ডেভলপমেন্ট ট্রেনিং প্রজেক্ট মাধ্যমে গত বছর কারিগরি প্রশিক্ষণ কর্মসূচী চালু করা হয়। সেই কর্মসূচীর অংশ হিসাবে সেলাই বিভাগে ১৪ জনকে ১টি করে সেলাই মেশিন, কার্পেন্ট্রি বিভাগে ৪ জনকে যত্রাংশ ও ব্লক-বাটিক বিভাগের ৩ জনকে উপকরণ বিনামূল্যে এ সমস্ত সামগ্রীগুলো বিতরণ করা হয়। এসময় প্রতিষ্ঠানের আরো বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণের অংশগ্রহন করেন প্রায় শতাধিক প্রশিক্ষণার্থীবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..