শনিবার, ২০ অগাস্ট ২০২২, ১২:১৩ অপরাহ্ন

গংগাচড়া উপজেলায় অসহায় কৃষকের ধান কেটে মাড়াই ও গোলায় তুলে দিয়েছে রংপুর জেলা ছাত্রলীগ।

মোঃ বদিউজ্জামান চৌধুরী, লালমনিরহাট প্রতিনিধি।
  • আপডেট টাইম : শনিবার, ৮ মে, ২০২১
  • ২৮৮ বার পঠিত

রংপুর জেলার গংগাচড়া উপজেলার মর্নেয়া ইউনিয়নের অসহায় দরিদ্র এক কৃষকের ধান কেটে মাড়াই করে গোলায় তুলে দিয়েছে রংপুর জেলা ছাত্রলীগ, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনির নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন গংগাচড়া উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি আরিফুল ইসলাম আরিফ, মর্নেয়া ইউনিয়নের সাধারণ সম্পাদক সোলাইমান সবুজ সহ জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

শনিবার (৭ মে ) দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান সিদ্দিকী রনির নেতৃত্বে ওই ইউনিয়নের মৌভাষা গ্রামে তিন ঘণ্টায় ধান কাটা ও মাড়াই শেষে কৃষক সুধীরের গোলায় তা তুলে দেয়া হয়।
জেলা ছাত্রলীগের এমন মহতী উদ্যোগ দেখতে এসময় ওই এলাকায় ভিড় জমান স্থানীয়রা।

ছাত্রলীগের ভূয়সী প্রশংসা করে স্থানীয় মোকাদ্দেস হোসেন বলেন, দেশকে এগিয়ে নিতে এমন মানবিক ছাত্রলীগের দরকার। যারা আজ এমন মহতী কাজ করছেন তাদের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন। এ কার্যক্রম যেন আগামীতেও অব্যাহত থাকে।
কৃষক সুধীর বলেন, করোনায় বিধিনিষেধের কারণে শ্রমিকদের কাজ কমে গেছে। আয় রোজগার নেই। ধান কাটা নিয়ে আমি চিন্তায় ছিলাম। ছাত্রলীগের নেতাকর্মীরা আমার দুই বিঘা জমির ধান কেটে মাড়াই করে দিয়েছেন। এতে ভীষণ উপকৃত হয়েছি। সৃষ্টিকর্তা তাদের মঙ্গল করুন।
জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান সিদ্দিকী রনি বলেন, বাংলার মাটি ও মানুষের প্রতি বঙ্গবন্ধুকন্যার মমতা ও ভালোবাসা যেমন আছে তেমনি তার কর্মীদেরও রয়েছে প্রিয় নেত্রীর নির্দেশের প্রতি অগাধ শ্রদ্ধা। তাই কৃষকের জমির ধান কাটতে হবে এমন খবর আসতেই মুহূর্তেই তৈরি হয়ে যায় ৩০ জন ছাত্রলীগ কর্মী। কাস্তে হাতে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া কর্মীরা পুরোদস্তুর কৃষিশ্রমিক হয়ে গোলায় তুলে দেন কৃষক সুধীরের সোনালী ফসল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..