মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৭:২৮ অপরাহ্ন

খুলনা প্রাথমিক বিদ্যালয়ে সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন করেন মেয়র।

তুহিন হোসেন (সাফিন) খুলনা (সদর) প্রতিনিধি।
  • আপডেট টাইম : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৮৭ বার পঠিত

নগরীর টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক।

এসময় তিনি বলেন, প্রাথমিক শিাই একজন শিক্ষার্থীর মূল ভিত্তি। সে কারণে যুগোপযোগী শিা প্রদানের মাধ্যমে শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এ ক্ষেত্রে শিকগণের ভূমিকাকে অগ্রগণ্য হিসেবে উল্লেখ করে তিনি বলেন, সকল শিশুই যেন সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে সেজন্য শিকদের আরো বেশী দায়িত্বশীল হতে হবে। সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ চাই- জাতির পিতা বঙ্গবন্ধুর এ উদ্ধৃতি টেনে তিনি বলেন, বঙ্গবন্ধুর সেই আকাঙ্খাকে বাস্তবে রূপ দেয়ার জন্য নতুন প্রজন্মকে সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

সিটি মেয়র আজ বৃহস্পতিবার সকালে নগরীর টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাহিত্য- সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি ও মোঃ আমিন উদ্দিন স্মৃতি পরিষদ যৌথভাবে এ প্রতিযোগিতার আয়োজন করে।

স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও মহানগর প্রাথমিক শিা কমিটির সদস্য মাসুদ মাহমুদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেএমপি’র অতিরিক্ত কমিশনার মোঃ ফজলুর রহমান, খুলনার বিভাগীয় প্রাথমিক শিা উপ-পরিচালক মাহবুব এলাহী ও কেসিসি’র কাউন্সিলর ফকির মো: সাইফুল ইসলাম। মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও বাংলাদেশ বেতার-খুলনার প্রবীন শিল্পী কামরুল ইসলাম বাবলু এবং প্রবীণ কন্ঠ শিল্পী এস.এম মাজেদ জাহাঙ্গীর সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন। অনুষ্ঠান পরিচালনা করেন সাংস্কৃতিক কর্মী ও গীতিকার হুসাইন বিল্লাহ। নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গসহ অবিভাবকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিকেলে স্কুল প্রাঙ্গণে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..