বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৭:৫৭ অপরাহ্ন

কয়রায় যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক কর্মশালায় অনুষ্ঠিত। 

মোঃ রউফ কয়রা, খুলনা প্রতিনিধি। 
  • আপডেট টাইম : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৮৯ বার পঠিত

খুলনার কয়রা উপজেলায়  যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক রিফ্রেশার্স ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উপজেলা রিসোর্স সেন্টারে এই ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন বিদ্যালয়ের ১৫ জন শিক্ষক অংশ গ্রহণ করেন।

দাতা সহযোগী সুইডিস ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট কো-অপারেশন এজেন্সি-সিডা এর অর্থায়নে ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরী সহযোগিতায় এবং পরিত্রাণ এর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত ওরিয়েন্টেশনে যৌন ও প্রজনন স্বাস্থ্য, বয়ঃসন্ধিকাল, স্বপ্ন দোষ, মাসিক ব্যবস্থাপনা, পুষ্টি, জেন্ডার, যৌন রোগ, বন্ধ্যাত্ব, বয়য়ঃ সন্ধিকালের ঝুঁকি, বাল্য বিবাহ, কৈশোর কালীন সময়ে কিশোর কিশোরীদের পরিষ্কার পরিচ্ছন্নতা, সেফগার্ডিং পরিবার পরিকল্পনা ও পদ্ধতি সম্পর্কে আলোচনা করা হয়। এতে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন মেডিকেল অফিসার ডা. অরুন কুমার সরকার ও ডা. নিমাই চন্দ্র মন্ডল।

পরিত্রানের নির্বাহী পরিচালক মিলন দাসের সভাপতিত্বে ও ওয়াই মুভস প্রকল্পের প্রজেক্ট অফিসার আলাউদ্দিনের পরিচালনায় ওরিয়েন্টেশনের সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকি বিল্লাহ, রিসোর্স সেন্টারে ইন্সট্রোক্টর নাজমুল হুদা, প্রধান শিক্ষক মোহাঃ হুমায়ুন কবির, এস এম খায়রুল আলম, কয়রা উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ রিয়াছাদ আলী, শিক্ষক দিপক কুমার মিস্ত্রী প্রমুখ।

পরে কয়রা উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের উদ্যোগে আদিবাসী কিশোরীদের জন্য ১ হাজার পিস আয়রন বড়ি বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..