বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৭:৪১ অপরাহ্ন

কয়রায় তরমুজ চাষ করে সফলতার মুখ দেখছে চাষিরা। 

মোঃ রউফ কয়রা, খুলনা প্রতিনিধি। 
  • আপডেট টাইম : সোমবার, ৯ মে, ২০২২
  • ৩২ বার পঠিত
খুলনা  কয়রা উপজেলার বিভিন্ন এলাকা ও গ্রামে আমন ধান কেটে নেওয়ার পর অকেজো হয়ে পড়ে থাকে মাঠ গুলি । কিন্তু সেখানে এই বছর তরমুজ চাষ করে সফলতার মুখ দেখছে চাষিরা ।
আজ ৯ মে সরেজমিনে জানা গেছে, কয়রা উপজেলার, আমাদি,  বাগালী,মহারাজপুর, কয়রা ও উত্তর বেদকাশী ইউনিয়নের ৮৯৫ হেক্টর জমিতে তরমুজ চাষ করা হয়।  চাষি দের কাছে জানতে চাইলে তারা বলেন তরমুজ চাষ করে ভালো ফলন হয়েছে তবে বাজারে বিক্রয়ের জন্য তুললে ক্রেতাদের তেমন একটা চাহিদা না থাকায় ক্ষতির মুখে পড়তে হচ্ছে। আন্যান্য বছরের তুলনায় কয়রার বাজার গুলাতে তরমুজ বেশি উঠায় চাহিদা কমে গেছে বলে ধারণা করা হচ্ছে।
কিন্তু ক্রেতারা বলছে ভিন্ন কথা কিছু সংখ্যাক ব্যবসায়ীরা কৃষক দের কাছে থেকে তরমুজ পিচ হিসাবে কিনে এনে কেজিতে বিক্রি করছে। তাই চাহিদা কমে গেছে এবং বেশি দামে বিক্রয় করছে বলে ও অভিযোগ তুলছে সাধারণ ক্রেতারা।
এই বিষয়ে কয়রা উপজেলা কৃষি অফিসার জনাব মোঃ আসাদুজ্জামান এর কাছে জানতে চাইলে তিনি বলেন গত বারের তুলনায় এই বছর কয়রায় তরমুজ চাষ বেশি হয়েছে, এবং আমার কয়রার বিভিন্ন এলাকায় গিয়ে কৃষক দের সাথে মতবিনিময় ও উঠান বৈঠক করে কিভাবে ক্ষেতে বলাই নাশক দিতে হবে এ ব্যাপারে তাদেরকে সচেতন করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..