বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১০:৩৩ পূর্বাহ্ন

কোস্ট গার্ডের অভিযানে অস্ত্রসহ ৭ ডাকাত আটক।

আজিজ মোড়ল, মোংলা (বাগেরহাট):
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২
  • ৭৯ বার পঠিত

বোর পয়েন্ট এ নোঙ্গররত অবস্থায় MV Blue Merlin মার্চেন্ট শীপে ডাকাতির প্রস্তুতিকালে অবৈধ অস্ত্র, গাঁজা ও ইয়াবাসহ সাত ডাকাত সদস্যকে আটক করেছে বাংলাদেশ বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন ( মোংলা )।

বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা এম মামুনুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান।

আটক ডাকাতরা হলো- মো.মুন্না তালুকদার (২২), মোবারেক খাঁ (৩০), শামসু ব্যাপারী (৩০), আনসার খাঁ (৪০), হারুন (৪৫), ইমামুল ব্যাপারী (২৩), শাওন (১২)।

কোষ্টগার্ডের পক্ষ থেকে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার (১২ জুলাই) আনুমানিক ১১: ৩০ মিঃ বোর পয়েন্ট এ নোঙ্গররত অবস্থায় MV Blue Merlin মার্চেন্ট শীপে ডাকাতির প্রস্তুতিচালায়। মার্চেন্ট শীপ থেকে কমিউনিকেশন সেট ( VHF চ্যানেল 16 ) এর মাধমে ঘটনাটি পোর্ট অথরিটিকে জানায় । বাংলাদেশ কোস্টগার্ড বিষয়টি জানার সাথে সাথেই উর্দ্ধতন কর্তৃপক্ষের আদেশক্রমে বিসিজি স্টেশন কোকিলমনি এবং বিসিজি আউটপোস্ট দুবলা হতে দুইটি অপারেশন দল তৎক্ষণাত বিষয়টি তদন্ত করার লক্ষ্যে মার্চেন্ট শীপ এর উদ্দেশ্যে গমন করে।

পরবর্তীতে দুবৃত্বকারী দলের নৌকাটিকে সনাক্ত করে এবং ধাওয়া করে । কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে তারা ডাকাতি করতে ব্যর্থ হয় এবং নৌকাটি পালিয়ে যায়। পরবর্তীতে মার্চেন্ট শীপ থেকে সংগৃহীত সিসিটিভি ফুটেজ ও গোপন তথ্যের ভিত্তিতে বর্ণিত দুর্বৃত্বকারীদের আটক করার উদ্দেশ্যে কোস্ট গার্ড জাহাজ তামজীদ এর নেতৃত্বে তিনটি অপারেশন দল হাইস্পীড বোট এর সহায়তায় নজরদারি বৃদ্ধির মাধ্যমে টহল প্রদান করে । অতঃপর আজ বৃহস্পতিবার (১৪ জুলাই) ভোর ০৪: ৪৫ মিঃ সাব লেফটেন্যান্ট এস এম সাজিদ মোস্তফা তনু এর নেতৃত্বে অপারেশন দলটি দুই সিলিন্ডার বিশিষ্ট কাঠের নৌকাসহ ০৭ জনের দুর্বৃত্ব দলকে আটক করতে সক্ষম হয়।

এ সময়ে নৌকাটি তল্লাশি করে দেশীয় অস্ত্র ( চাপাতি , দা , কুঠার , অতিরিক্ত ব্লেডসহ করাত ইত্যাদি ) , দড়ি কাটার সরঞ্জাম , ০৭ পিস ইয়াবা ও আনুমানিক ২০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয় । পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কোস্ট গার্ড বেইস মংলা এর উদ্দেশ্যে নিয়ে আসা হয় ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

four × five =

এ জাতীয় আরো খবর..