মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৭:৩৯ অপরাহ্ন

কোভিড ১৯ নিয়ন্ত্রণে সক্রিয় কেরানীগঞ্জ উপজেলা পরিষদ ।

মোশারফ হোসেন, কেরানীগঞ্জ প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ৩২২ বার পঠিত

কোভিড ১৯ ( করোনা ভাইরাস ) প্রতিরোধে সরকার ঘোষিত নীতিমালা বাস্তবায়নের লক্ষ্যে বরাবরের মতো সক্রিয় ছিলো কেরানীগঞ্জ উপজেলা প্রশাসন।

জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পরিচালিত হয় মোবাইল কোর্ট । এসময় কদমতলি, আগানগর, জিনজিরা, চুনকুটিয়া, আব্দুল্লাহপুর, কালিগঞ্জ ও রুহিতপুর ইউনিয়ন এ মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এ সময় কেরানীগঞ্জ মডেল ও দক্ষিন থানায় আইন অমান্যকারী কিছু দোকান মালিককে অর্থদণ্ড প্রদান করা হয় । অভিযান পরিচালনার সময় প্রায় পাঁচশতাধিক মাস্ক বিতরণ করা হয় । মডেল থানা পুলিশের সহায়তায় এ অভিযান পরিচালনা করেন কেরানীগঞ্জ উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার ( ভূমি ) জনাব কামরুল হাসান সোহেল এবং সানজিদা পারভীন তিন্নি । অভিযানের আওতাধীন সকল দোকান এসময় বন্ধ করে দেওয়া হয় ।
কোভিড ১৯ নভেল করনা ভাইরাস এর প্রাদুর্ভাবের মধ্যেও অন্যান্য অঞ্চলের মত কেরানীগঞ্জ এলাকায়ও জনগণের মধ্যে দেখা গেছে এক ধরনের উদাসীনতা। কেউ যেনো স্বাস্থ্যবিধী মানতেই চাইছে না। তাদের মধ্যে অধিকাংশ পথচারীরাই ব্যবহার করছে না মাস্ক। রক্ষা করছেনা সামাজিক তথা নিরাপদ দুরত্ব । দূরপাল্লার বাস বন্ধ থাকলেও ছোট ছোট যানবাহন ও ব্যক্তিগত গাড়ি চলছে নির্বিবাদে । প্রায় সকল ধরনের দোকানপাট খোলা রয়েছে বলে দেখা গেছে । জনৈক পথচারীকে ( বজলু মিয়া) জিজ্ঞাসা করলে তিনি বলেন , ভাই মৃত্যু থাকলে সিন্ধুকের ভিতরে থাকলেও হবে । করোনা বলতে দেশে কিছু নাই ।
এদিকে সরকার ঘোষিত লকডাউন এর প্রতিবাদে বিক্ষোভ করেছে লায়ন শপার্স মার্কেট এর ব্যবসায়ীরা ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..