শনিবার, ২০ অগাস্ট ২০২২, ১২:২৭ অপরাহ্ন

করোনা সংকট মোকাবেলায় তৈরী হচ্ছে অর্থনৈতিক সংকট

উজ্জ্বল কুমার দাস (কচুয়া,বাগেরহাট) প্রতিনিধি।।
  • আপডেট টাইম : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ৩৪৩ বার পঠিত

কোভিড-১৯ এর ২য় ডেউ মোকাবেলায় আজ থেকে সারাদেশে ১ সপ্তাহের জন্য চলছে লকডাউন। এমন পরিস্থিতিতে বাগেরহাট জেলার কচুয়া উপজেলা বাজার ঘুরে লকডাউনে তেমন কোন প্রভাব দেখা যায়নি।

সকাল থেকেই বাজার সহ আসপাশে ছিল লোকজনে ঠাসা। তরকারির বাজার মাছের বাজারে ছিল লোকজনের জটলা। সামাজিক দুরত্বের বালাই ছিলনা কোথাও। অনেকেই মাস্ক ছাড়া ঘোরাঘুরি করতে দেখা গেছে। আর যারা মাস্ক ব্যবহার করে বাজারে এসেছে তাদের অনেকের মধ্যেই মাস্ক ব্যবহারের নিয়ম মানতে দেখা যায়নি। তবে স্বাভাবিক দিনের মতো এদিন দোকানপাট খোলা ছিলনা। সামাজিক দূরত্ব বজায় রাখা ও লোকসমাগম কমাতে এদিন প্রশাসনের তেমন কোন তৎপরতা চোখে পরেনি। ছোটখাটো যানবাহন চলাচলও ছিল স্বাভাবিক।

বাজারে আসা অনেকেই মনে করছে লকডাউনের প্রথমদিনে কচুয়া সাপ্তাহিক বাজার থাকায় আজ লোকসমাগম বেশি। কাল থেকে হয়তো এমন পরিস্থিতির কিছুটা পরিবর্তন হতে পারে বলে ধারণা করা হচ্ছে। লকডাউনের পরিস্থিতি নিয়ে অনেকের সাথে কথা হয়, রাকিবুল ইসলাম নামের এক চায়ের দোকানদার বলেন গতকাল বাজার কমিটির পক্ষ থেকে লকডাউন মেনে চলার জন্য মাইকিং করা হয়েছে। তার দোকান খুলে রাখা প্রসংগে জানতে চাওয়া হলে বলেন আজ সাপ্তাহিক বাজার থাকায় সীমিত সময়ের জন্য স্বাস্থ্য বিধি মেনে দোকান খুলেছি। আর এমন অবস্থায় দোকান পুরোপুরি বন্ধ রাখা হলে অনেক ক্ষতির সম্মুখীন হতে হবে।
এছাড়াও নাম প্রকাশে অনিচ্ছুক অনেকের সাথে কথা হয়, তারা বলেন হঠাৎ করে এই লকডাউনের পরিস্থিতি সৃষ্টি হওয়াতে একরকম সংকটে পরেছে তারা। এমন পরিস্থিতি দীর্ঘায়িত হলে আবারও বড় ধরনের ক্ষতির মুখে পরতে হবে তাদের। করোনা সংকট মোকাবেলা করতে গিয়ে আটকে যেতে হচ্ছে অর্থনৈতিক সংকটে। নিম্নআয়ের মানুষের জন্য সৃষ্টি এই অর্থনৈতিক সংকটে মোকাবিলা করা কতটা সহজ হবে তানিয়ে অনেকেই প্রশ্ন তুলেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..