মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:১৭ অপরাহ্ন

আরশি হোসেনের নতুন ছবি `বাংলার দর্পণ’

মারুফ সরকার , বিনোদন প্রতিনিধি :
  • আপডেট টাইম : রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৪৩ বার পঠিত

রোহিঙ্গা থেকে সাংবাদিক, আরশি হোসেনের নতুন ছবি বাংলার দর্পণ। গল্পের আখ্যান ভাগে রয়েছে, শহুরে জীবনে অভ্যস্ত একটি দৈনিকের সাংবাদিক পিংকি গ্রামে বেড়াতে যায়। কিন্তু বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়, আবদুল জব্বারের বাংলার চালচিত্র বা জীবনানন্দ দাশের রুপসি বাংলার গ্রাম জীবনের যে পাঁচালি পিংকির চোখে উদ্ভাসিত রয়েছে, সেটা আজ আর অক্ষুণ্ন নেই। বদলে গেছে গ্রাম জীবনের সামগ্রিক চিত্র। ভেঙ্গে পড়েছে তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের সমষ্টিগত সামাজিক জীবনের কাঠামো। বেড়েছে নানা অসঙ্গতি। গ্রামে গিয়ে তার চোখে পড়তে শুরু করে সেসব অসঙ্গতি ও নানা অনিয়ম। এসব দেখে কবির মতো অস্ফুটে তার ঠোট দুটিও প্রকম্পিত হতে শুরু করে।

আঙ্গুল গুলো নড়েচড়ে উঠে। নারী প্রধান বাংলার দর্পণ ছবির গল্প এভাবেই পল্লবিত হয়েছে বলে জানালেন রোহিঙ্গা খ্যাত অভিনেত্রী আরশি হোসেন। তিনি বলেন, রোহিঙ্গা আমার ক্যারিয়ারকে একটা গতি দিয়েছে। সেই গতিতে বাংলার দর্পণ যুক্ত হয়ে ক্যারিয়ারকে আরও বেগবান করে তুলবে বলে আমার বিশ্বাস। তিনি বলেন, ‘পরিচালক খ.ম. খুরশিদ ভাইয়ের এটা প্রথম ছবি হলেও তার মিডিয়ার অন্যান্য কাজের অভিজ্ঞতাকে এখানে কাজে লাগিয়ে ছবিটি নির্মাণ করছেন। তিনি প্রতিটি শট অত্যন্ত সতর্কভাবেই নিচ্ছেন। আশা করি মানসম্পন্ন ভালো কিছু একটা হবে।’ বাংলার দর্পণ ছবিটির জন্য লোকেশন হিসেবে বেছে নেওয়া হয়েছে মাদারিপুরকে। ছবিটির মহরত অনুষ্ঠিত হয়েছে শরিয়তপুরের জাজিরায়। মহরত উদ্বোধন করেন সাবেক নৌ ও পরিবহন মন্ত্রী শাহজাহান খান। ছবিটিতে আরশি হোসেনের বিপরীতে কাজ করছেন হিমেল। তিনি এর আগে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মাণ করা একটি ছবিতে কাজ করেছেন। আরশি বলেন, ‘গ্রামের ছেলে চরিত্রে হিমেল ভালো কাজ করছে।’

অহিদুজ্জামান ডায়মন্ডের রোহিঙ্গা ছবিটি এখনও মুক্তি না পেলেও এই ছবিটি আরশিকে আলোচনায় নিয়ে আসে। জানালেন, আরও ছবির অফার রয়েছে তার কাছে। বাংলার দর্পণ ছবির আউটডোর থেকে ফিরে আসার পর সেগুলো নিয়ে এগুবেন। আরশি অভিনীত এ পর্যন্ত দুটি ছবি মুক্তি পেয়েছে – সত্যিকারের মানুষ ও বাজে ছেলে দি লোফার। আরশি বলেন, আমি ধীরে-সুস্থে এগিয়ে যাচ্ছি। ক্যারিয়ারকে দূর্বল করে গড়ে তুলতে চাই না আমি।’ তিনি বলেন, ‘সম্প্রতি আমি রিয়াজ ভাইয়ের সঙ্গে একটি বেবী ডায়াপারের টিভিসি করেছি। সেটি রিলিজ হবে এবং বেবী ডায়াপারের বিলবোর্ড হচ্ছে। মহামারীর মধ্যে ক্যারিয়ার পুরো খরায় গেছে বলা যাবে না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..