শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:৫৮ পূর্বাহ্ন

অপরিচ্ছন্ন নগরীর বদনাম থেকে আমরা বেরিয়ে আসতে চাই।

জুবায়ের খন্দকার, ময়মনসিংহঃ-
  • আপডেট টাইম : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ৩৩১ বার পঠিত

আমরা অপরিচ্ছন্ন নগরীর বদনাম থেকে বেরিয়ে আসতে চাই। তবে তার জন্য সিটি কর্পোরেশনের কার্যক্রমের সাথে জনসচেতনতা এবং জনগণের সহযোগিতা প্রয়োজন। আর এটি ছাড়া জনগণের প্রত্যাশা অনুযায়ী পরিচ্ছন্ন নগরী প্রতিষ্ঠা করা কখনই সম্ভব নয়। কথাগুলো বলছিলেন মঙ্গলবার বেলা ১২টার দিকে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহীদ শাহাবুদ্দীন মিলনায়তনে অনুষ্ঠিত পরিচ্ছন্ন নগরী গড়তে এক মতবিনিময় সভায় ডিজিটাল ময়মনসিংহে স্বপ্ন দ্রষ্টা ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সফল মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

জানালেন-আগামী ১লা ফেব্রুয়ারি থেকে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে শুরু করা হবে সান্ধ্যকালীন বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টার মধ্যে যার যার বাসা বা দোকানের বর্জ্য নির্ধারিত স্থানে ফেলতে হবে। আর সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ তা ঐ রাতের মধ্যেই সংগ্রহ করবে। যার ফলে পরেরদিন নগরীতে সকালের আর কোন অবস্থাতেই বর্জ্য পাওয়া যাবে না। এতে করে নগরীর প্রতিটি এলাকা হবে আবর্জনা এবং দূর্গন্ধমুক্ত। আর প্রতিদিনই নগরবাসী পাবে একটি পরিবেশ বান্ধব একটি সকাল। তবে প্রাথমিক পর্যায়ে পাইলটিং হিসেবে নগরীর ৭নং, ৮নং এবং ৯নং ওয়ার্ডসহ নগরীর প্রধান প্রধান সড়কগুলো এই কার্যক্রমের আওতায় থাকবে।

মেয়র বলেন-আমরা অপরিচ্ছন্ন নগরীর বদনাম থেকে বেরিয়ে আসতে চাই। তবে তার জন্য সিটি কর্পোরেশনের প্রতিটি কার্যক্রমের সাথে জনসচেতনতা এবং জনগণের সহযোগিতা একান্ত প্রয়োজন। আর এটি ছাড়া জনগণের প্রত্যাশা অনুযায়ী পরিচ্ছন্ন নগরী প্রতিষ্ঠা করা কোনভাবেই সম্ভব নয়।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ আরিফুর রহমান মতবিনিময় সভার সঞ্চালনা করেন এবং সাংবাদিকবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ১ মোঃ আসিফ হোসেন ডনসহ ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ডঃ উম্মে আফসারী জোহরা, সচিব রাজীব সরকার, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ আরিফুর রহমান, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সকল কাউন্সিলরবৃন্দ, বিডি ক্লিনের প্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..