মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:২২ পূর্বাহ্ন

অত্যাধুনিক পদ্ধতিতে বর্জ্য ব্যবস্থাপনা করা হবে-মেয়র টিটু।

জুবায়ের খন্দকার, ময়মনসিংহঃ-
  • আপডেট টাইম : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ৫৪৪ বার পঠিত

বুধবার বেলা ৩টার দিকে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শম্ভুগঞ্জ ডাম্পিং ষ্টেশনের সুষ্ঠু আবর্জনা ব্যবস্থাপনায় আবর্জনাবাহী যানবাহন চলাচলের জন্য ষ্টেশনের অভ্যন্তরে সড়ক ও ভেহিকল সেড নির্মাণ এবং ডাম্পিং ষ্টেশনের পরিবেশ উন্নয়নে গৃহিত কার্যক্রম পরিদর্শন করেন উন্নয়নের রূপকার ময়মনসিংহ সিটি মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

পরিদর্শনকালে এক সংক্ষিপ্ত আলোচনাকালে উপস্থিত সবাইকে উদ্যেশ্য করে মেয়র বলেন-আপনারা জানেন যে, এই ল্যান্ডফিল ষ্টেশনটিকে দীর্ঘদিন ধরেই আমরা চ্যালেঞ্জ হিসেবে মোকাবেলা করে আসছিলাম। তার ভেতর আবার আমাদের যানবাহনের সংকট ছিলো, আমাদের জায়গা সংকট ছিলো এবং অনেক সময় এ কাজে যাঁরা দায়িত্বে ছিলেন তাদের শতভাগ আন্তরিকতার অভাবে এই সমস্যার সমাধান করা যায়নি। তবে আমরা ইতোমধ্যে ল্যান্ডফিলের পাশ্ববর্তী জায়গা অধিগ্রহণ করেছি এবং ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনার জন্য পৃথক একটি বিভাগ খোলা হয়েছে। যার ফলে পর্যায়ক্রমে এই পরিস্থিতির উন্নয়ন ঘটছে।

মেয়র আরো বলেন-দেশের অন্যান্য জায়গায় যেভাবে আধুনিক পদ্ধতিতে বর্জ্য ব্যবস্থাপনা করা হয় ঠিক সে ভাবেই ময়মনসিংহ সিটি কর্পোরেশনেও করা হবে। আর এ জন্য তার প্রস্তুতিও নেওয়া হয়েছে। আপনারা জেনে খুশি হবেন যে, ময়মনসিংহকেও বর্জ্য শূন্য করার জন্য বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ ক্ষেত্রে আমরা সফল হব ইনশাল্লাহ। বললেন, শহরের প্রধান প্রধান সড়কগুলোকে আবর্জনামুক্ত রাখতে পাইলট প্রকল্প গ্রহণ করা হয়েছে। আগামী ১লা ফেরুয়ারি থেকে তা কার্যকর করা হবে।

মেয়র টিটু’র সাথে আরো উপস্থিত ছিলেন- ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোঃ আরিফুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম মিঞা, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ডঃ উম্মে আফসারী জোহরা, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচকে দেবনাথ, নির্বাহী প্রকৌশলী মোঃ জহিরুল হক, মোঃ জিল্লুর রহমান, সহকারী প্রকৌশলী মোঃ আজাহারুল হক, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মহব্বত আলী, বিডি কিন ময়মনসিংহ বিভাগীয় সমন্বয়ক অ্যাডঃ মতিউর রহমান ফয়সাল, বিডি কিন ময়মনসিংহ অতিরিক্ত বিভাগীয় সমন্বয়ক লজিস্টিক্স শুভ্র চক্রবর্ত্তীসহ আরো অনেকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..